Hot Posts

6/recent/ticker-posts

পিচাই পদ্মভূষণ : ভারত আমার একটি অংশ এবং আমি যেখানেই যাই আমি এটি আমার সঙ্গে করে নিয়ে যাই ,G-20 অংশ শুভেচ্ছা জানালেন

 গুগলের সিইও সুন্দর পিচাই তার সুন্দর ভাষণে মুগ্ধ করলেন একজন ভারতবাসী হিসাবে ,এদিন পিচাই পদ্মভূষণ গ্রহণের সময় বলেন"ভারত আমার একটি অংশ এবং আমি যেখানেই যাই আমি এটি আমার সঙ্গে করে নিয়ে যাই," গুগল এবং অ্যালফাবেটের সিইও সুন্দর পিচাই তার বিবৃতিতে জানান।

গুগলের সিইও সুন্দর পিচাই পদ্মভূষণ সম্মানে ভূষিত হলেন



 ভারতীয়-আমেরিকান পিচাইকে পদ্মভূষণ পুরষ্কার পেলেন বাণিজ্য ও শিল্প বিভাগে তার অবদানের জন্য। 2022 সালের জন্য পদ্মভূষণ প্রদান করা হলো 50 বছর বয়সী পিচাইকে শুক্রবার সান ফ্রান্সিসকোতে। এদিন এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তার পরিবারের সদস্যরা ।


 ভারতের তৃতীয়-সর্বোচ্চ বেসামরিক পুরস্কার পেয়ে আপ্লুত পিচাই বলেন "আমি এই বিশাল সম্মানের জন্য গভীর ভাবে কৃতজ্ঞতা জানাই ভারত সরকার এবং ভারতের জনগণকে। ভারত আমার একটি অংশ, এবং আমি প্রযুক্তির সুবিধা আনবার জন্য ঐক্যবদ্ধ হয়ে কাজ করার জন্য Google এবং ভারতের মধ্যে মহান অংশীদারিত্ব অব্যাহত রাখতে উন্মুখ। ” পিচাইকে মার্কিন যুক্তরাষ্ট্রে নিযুক্ত ভারতের রাষ্ট্রদূত তারাঞ্জিত সিং সান্ধুর পুরষ্কার তুলে দেন"। ।



 "ভারত আমার একটি অংশ এবং আমি যেখানেই যাই সেখানেই এটি আমার সঙ্গে নিয়ে যাই। আমি যে পরিবারে বেড়ে ওঠার সৌভাগ্য পেয়েছি যেই শিক্ষা এবং জ্ঞান লালন করে তাকে শ্রদ্ধা জানাই," তিনি বলেছিলেন।




 এদিন, সান্ধু বলেছিলেন যে পিচাই রূপান্তরের উদ্দেশে প্রযুক্তির সীমাহীন সম্ভাবনার প্রতিনিধিত্ব করে চলেছেন।


 "বিশ্বের বিভিন্ন অংশে তিনি সমাজের ডিজিটাল টুলস এবং দক্ষতাগুলিকে অ্যাক্সেসযোগ্য করে তোলার জন্য প্রশংসনীয় প্রচেষ্টায় রত আছেন," তিনি বলেছিলেন।


 প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ভাবনা এবং 3Ss - গতি, সরলতা এবং পরিষেবার সংযুক্তি করনের জন্য সান্ধু আশা করেন যে Google ভারতে ডিজিটাল বিপ্লবের সম্পূর্ণ সহায়ক হবে।


 পিচাই বলেছিলেন যে প্রযুক্তিগত পরিবর্তনের দ্রুত গতি দৃষ্টি আকর্ষণ কয়েক বছর ধরে ভারতে তৈরি হওয়া আশ্চর্যজনক ছিল।


 ডিজিটাল পেমেন্টস ও ভয়েস প্রযুক্তি এছাড়াও নানান উদ্ভাবনী ভারতে তৈরি এগুলি সারা বিশ্বের মানুষের উপকার করছে - তিনি বলেছিলেন।



 এছাড়াও, ব্যবসাগুলি ডিজিটাল মাধ্যমে রূপান্তর। সাথে গ্রামীণ গ্রামগুলিতে ইন্টারনেটে অ্যাক্সেস সহজ হয়েছে, পিচাই বলেছিলেন।


 পিচাই বলেন, "প্রধানমন্ত্রী মোদির ডিজিটাল ইন্ডিয়ার দৃষ্টিভঙ্গি এই পরিবর্তনের গতির বৃদ্ধিতে সহায়ক হয়েছে, এবং আমি গর্বিত যে Google ভারতে বিনিয়োগ বজায় রেখেছে, দুই রূপান্তরমূলক দশকে সরকার, ব্যবসা এবং সম্প্রদায়ের সাথে অংশীদারিত্ব করার সুযোগ পেয়েছে"।


 "আমাদের দোরগোড়ায় আসা প্রতিটি নতুন প্রযুক্তি আমাদের জীবনকে আরও উন্নত করে তুলেছে। সেই অভিজ্ঞতাকে সঙ্গী করে আমাকে Google-এর পথে নিয়ে এসেছে, Google এমন প্রযুক্তি যেটি সাহায্য করার সুযোগ দিয়েছে সকল বিশ্বের মানুষের জীবনকে উন্নত করে তুলতে," তিনি তার বক্তৃতার সময় বলেছিলেন। .


 পিচাই বলেন, তিনি সামনে আরো সুযোগ সৃষ্টি করবেন।


 ভারতের G20 সভাপতিত্ব গ্রহণের বিষয়ে, পিচাই মন্তব্য করেন: "এটি একটি আশ্চর্যজনক সুযোগ যা বিশ্বব্যাপী অর্থনীতিকে মজবুত করে একটি ইন্টারনেটকে উন্মুক্ত করে, সংযুক্ত, সুরক্ষিত এবং সবার জন্য কাজ করে৷ এটি একটি লক্ষ্য আমরা ভাগ করে নিয়ে প্রতিশ্রুতিবদ্ধ। আপনার সাথে অগ্রসর হতে।" বৃহস্পতিবার আনুষ্ঠানিকভাবে G20-এর সভাপতিত্ব গ্রহণ করেছে ভারত।


 "আমি একসাথে এই কাজটি করতে সাথে প্রযুক্তির সুবিধা আরও বেশি লোকের কাছে পৌঁছানোর জন্য সুযোগের জন্য কৃতজ্ঞ। আমি আমাদের দুর্দান্ত অংশীদারিত্ব অব্যাহত রাখতে উন্মুখ," পিচাই বলেছেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ