Hot Posts

6/recent/ticker-posts

Toshakhana Case : তোশাখানা মামলায় দোষী সাব্যস্ত পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের(Imran Khan) তিন বছর কারাদণ্ড

 

তোশাখানা মামলায় দোষী সাব্যস্ত পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের তিন বছর কারাদণ্ড তোশাখানা মামলায় দোষী সাব্যস্ত হয়েছেন এবং তিন বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।

                                 

Imran Khan

 তোশাখানা মামলায় দোষী সাব্যস্ত হয়েছেন এবং 70 বছর বয়সী এই রাজনীতিবিদ, একজন ক্রিকেট কিংবদন্তিও হিসাবে তিনি পরিচিতি পান, পরবর্তীতে প্রধানমন্ত্রী হিসাবে যোগদান। তার মেয়াদকালে বিদেশী বিশিষ্ট ব্যক্তিদের কাছ থেকে প্রাপ্ত উপহার বিক্রি করেন বেআইনিভাবে ও দোষী প্রমাণিত হয়েছে


 মিস্টার খানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি ফৌজদারি বিধী অনুযায়ী ইসলামাবাদ হাইকোর্ট (আইএইচসি) খানের বিরুদ্ধে তোশাখানা মামলার রক্ষণাবেক্ষণের মামলায় একটি দায়রা আদালতের রায় বাতিল হয়।ঠিক তার পরেই এই রায় দেওয়া হয়েছে ।


এর আগে, "মিথ্যা বিবৃতি এবং ভুল ঘোষণা" সেই অভিযোগে ইসিপি 21 অক্টোবর, 2022-এ খানকে পাকিস্থানের প্রধানমন্ত্রীর কুর্শি ছাড়তে হয়েছিলো।পরে প্রাক্তন ক্রিকেটার-রাজনীতিবিদ রাষ্ট্রীয় উপহার বিক্রির বিষয়ে তোশাখানা ইস্যুটি জাতীয় রাজনীতিতে গুরুত্বপূর্ন ইস্যু হয়ে দাঁড়ায়।


 তোশাখানা যেটি মন্ত্রিপরিষদ বিভাগের অধীন। এই জায়গায় অন্যান্য সরকার প্রধান এবং বিদেশী বিশিষ্ট ব্যক্তিদের দ্বারা শাসক ও সরকারি কর্মকর্তাদের থেকে প্রাপ্ত উপহার সংরক্ষণ করার স্থান। খান একটি মূল্যবান ঘড়ি সহ কিছু উপহার কেনেন এবং বিপুল লাভে সেতু বিক্রি করেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ