Hot Posts

6/recent/ticker-posts

বজরং পুনিয়া(Bajrang Punia) ছাড়তে চলেছেন পদ্মশ্রী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছে

 পদ্মশ্রী প্রাপক অ্যাথলিট বজরং পুনিয়া (Bajrang Punia)ছাড়তে চলেছেন তার পদক প্রধানমন্ত্রীর কাছে ।

প্রতিবাদের ভাষা হিসাবে তিনি ফেরাতে চলেছেন তার পদক কিন্তু কি কারনে ফেরাতে চলেছেন আসুন জেনে নেয়া যাক

                                   

Bajrang Punia ,award return

এদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে বজরং লেখেন " সম্মানীয় মোদীজি আশা করি আপনি সুস্থ আছেন, আমি জানি আপনি অনেক কাজে ব্যস্ত আছেন তবুও আপনার দৃষ্টি আকর্ষণের জন্য দেশের খুঁজতে খুঁজতে তরফ থেকে এই পত্র লিখছি"


ঘটনার সূত্রপাত ব্রিজ ভূষণ স্মরণ সিং যিনি রেসলিং ফেডারেশনের সভাপতি ছিলেন নতুন সভাপতি হিসেবে তার অনুগত ব্যক্তি সঞ্জয় সিং কে নির্বাচিত করা হয়েছে।

এই ঘটনারই প্রতিবাদে সোচ্চার হলেন বজরং পুনিয়া

মহিলা রেসেলারের সম্মানহানি ঘটনায় অভিযুক্ত ব্রিজ ভুসান সারান সিং । জানুয়ারি মাসে মহিলা রেসলাররা প্রতিবাদে সোচ্চার হয়েছিলেন তার বিরুদ্ধে। তারই অনুপাতে একজন ব্যক্তিকে নির্বাচনে সভাপতি করা নিয়ে ক্ষুব্ধ রেসলিং মহল।


তিনি আরো লিখেছেন হতাশ হলাম " তিন মাস অতিক্রান্ত হয়ে গেলেও ব্রিজ ভূষণের নামে কোন এফআইআর হলো না । আমরা আবারো এপ্রিল মাসে পথে নামব অন্তত যাতে তার নামে পুলিশ এফ আই আর নেয়"


প্রসঙ্গত ব্রিজ ভূষণের নামে উনিশটি অভিযোগ করা হয় তার মধ্যে সাতটি অভিযোগ গ্রহণ করা হয়েছে।


জানুয়ারিতে ব্রীজ ভূষণের নামে বজরং ভিনেস ফোগাট এবং মালিক জোরালো প্রতিবাদে সোচ্চার হোন। বিজেপি সংসদের ঘনিষ্ঠ একজন এখনো এই পদে আছেন

সঞ্জয় সিং, ইউপি রেসলিং অ্যাসোসিয়েশনের ভাইস-প্রেসিডেন্ট বারাণসী থেকে, তার প্রতিদ্বন্দ্বী সাতটি এবং 2010 কমনওয়েলথ গেমসের স্বর্ণপদক প্রাপক জয়ী অনিতা শিওরানের বিপরীতে লাভ করেন 40 ভোট।

ভারতীয় রেসলার বজরং পুনিয়া (Bajrang Punia) তার পদক ফেরত রাজনৈতিক মহলে চাঞ্চল্যের সৃষ্টি করেছে। খেলাধুলার জগতে রাজনৈতিক হস্তক্ষেপ তারও অভিযোগ উঠে আসছে।


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ