Hot Posts

6/recent/ticker-posts

Government new scheme 2023 : বেকাররা state employment exchange নাম নথিভূক্ত থাকলেই মাসিক ভাতা 2500 টাকা

Government scheme for unemployed youths  বেকারদের মাসে মাসে 2500 টাকা দেবে সরকার। 

বর্তমানে দেশের বেকারত্ব বথেকে বড় সমস্যা সরকারের প্রধান সমস্যা। কাজের সন্ধান না থাকলেও এবার  সরকারের এমন ঘোষনায় হাসি ফুটেছে সমস্ত বেকার যুবক যুবতীদের মুখে। বাড়িতে বসে মাসে মাসে পেতে পারেন 2500 টাকা। Government Scheme for Unemployed Youths 

                                    

Government new scheme 2023 , unemployed youths

government new scheme 2023 for unemployed youths

 উচ্চশিক্ষা গ্রহণ করার পরও এখনো কোন চাকরি পাননি।বর্তমানে অনেকে যুবক যুবতীরা রয়েছে। কিন্তু মাসে মাসে সরকারী প্রকল্পে লাভবান হবেন বেকার যুবক-যুবতী ।  চাকরি না পেলেও মাসে মাসে টাকা দেওয়ার চিন্তাভাবনা করছে কেন্দ্রীয়(Central Government Scheme) সরকার। 

এক্ষেত্রে আবেদন করলেই প্রার্থীরা পেয়ে যাবেন মাসে মাসে 2500 টাকা করে  Government Scheme for Unemployed Youths

scheme for unemployed youths 

government new scheme 2023 : এই ক্ষেত্রে উল্লেখ্যযোগ্য আপনার নাম রাজ্য কর্মবিনিয়োগ কেন্দ্রে (state employment exchange ) নথিভুক্ত আছে কিনা।বেকার যুবক যুবতীদের জন্য এত বড় সুখবর খুব কমই আসে।সুযোগ পাবেন বেশ কয়েকটি রাজ্যের ছেলেমেয়েরা।

সুত্র মারফত জানা গিয়েছে, এক্ষেত্রে রাজ্য ও কেন্দ্র সরকারের তরফে বেকার যুবক যুবতীদের প্রথমে ট্রেনিং দেওয়া হবে।যতদিন চাকরী না পাচ্ছেন ততদিন পাবেন মাসিক 2500 টাকা করে।

Government scheme for unemployed youths : বেকার যুবক যুবতী মাসিক 2500 টাকা করে দেওয়া হবে.  বেকার যুবক-যুবতীরা চাকরি না পাওয়া পর্যন্ত  কেন্দ্রীয় এবং রাজ্য সকারের তরফে 1500 ও 1000 টাক অর্থাৎ মোট 2500 টাকা পাওয়া যাবে । 

আসুন জেনে নিই কি কি শর্ত থাকছে এই ভাতা পাওয়ার জন্য

  • 1.প্রার্থীদের বয়স  18 থেকে 35 বছরের মধ্যে হওয়া চাই
  • 2.প্রার্থীদের পরিবারের বার্ষিক আয় 2.5 লক্ষের কম 
  • 3.প্রার্থী কোনো চাকরির সঙ্গে যুক্ত নেই সেটা দেখাতে হবে।
  • 4.আবেদনকারীদের এক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা হিসেবে ন্যূনতম মাধ্যমিক পাস, উচ্চ যোগ্যতা থাকলেও আবেদন করতে পারবেন।অর্থাৎ সেই ক্ষেত্রে কোনো বাধা নেই
  • 5. প্রার্থীদের অবশ্যই সংশ্লিষ্ট রাজ্য এমপ্লয়মেন্ট এক্সচেঞ্জ (State employment exchange) নাম নথিভুক্ত থাকতে হবে
ভাতার পরিমান: প্রার্থীদের নতুন এই সরকারি প্রকল্পে (government scheme for unemployed youths )নাম নথিভুক্ত হয়ে গেলে।  প্রতি মাসে 2500 টাকা ভাতা দেওয়া হবে। কেন্দ্র ও রাজ্য সরকার  40 শতাংশ এবং রাজ্য 60 শতাংশ অংশীদারিত্বে  টাকা দেওয়া হবে।


 

এই স্কিমে ( government new scheme 2023) যোগ্যতা :এই সুযোগ পেতে অবশ্যই বেকার যুবক যুবতীদের এমপ্লয়মেন্ট এক্সচেঞ্জ ব্যাংকে(state employment exchange online)  নাম এবং   নির্দেশনা অনুযায়ী বিভিন্ন বিভাগে ট্রেনিং চলতে থাকবে।  ট্রেনিং চলাকালীন প্রতিমাসে যেমন ভাতা পাচ্ছেন। তেমনি চাকরী না পাওয়া পর্যন্ত আপনি বেকার ভাতা  পেতে থাকবেন।


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ