Hot Posts

6/recent/ticker-posts

SSC Recruitment Scam WB : এসএসসি নিয়োগ দুর্নীতিতে ৮২৩৪ জন কে অবৈধ বলে ঘোষণা করলেও সুপ্রিম কোর্ট তবে এখানেও থেকে গেল প্রশ্ন

 SSC Recruitment Scam WB : এসএসসি নিয়োগ দুর্নীতিতে ৮২৩৪ জন কে অবৈধ বলে ঘোষণা করলেও সুপ্রিম কোর্ট তবে এখানেও থেকে গেল প্রশ্ন


                                 

SSC recruitment scam West Bengal


এসএসসি নিয়োগ দুর্নীতিতে রাজ্যের বড় বড় মাথারা এখন জেলে নিয়োগ নিয়ে হাইকোর্টের অবিলম্বে ২৫ হাজার চাকরি বাতিল হয়েছে। সেই নিয়ে রাজ্য সরকার মধ্যশিক্ষা পর্ষদ এসএসসি এবং চাকরি হারাদের একাংশ গিয়েছিলেন সুপ্রিম কোর্টে। এসএসসি নিয়োগ দুর্নীতিতে ৮২৩৪ জন কে অবৈধ বলে ঘোষণা করলেও থেকে যাচ্ছে প্রশ্ন তা নিয়েই সওয়াল করেন বিকাশ রঞ্জন ভট্টাচার্য ,তিনি কোন বিষয়ে আপত্তি করলেন।


চাকরি হারা দের বক্তব্য যারা বৈধ এবং সৎভাবে চাকরি পেয়েছে যারা যোগ্য তাদের চাকরি যাবে কেন

মাইনে ফেরানোর ব্যাপার নিয়েও ছিল সংশয় এদিন সুপ্রিম কোর্ট স্পষ্ট বলে দেয় যারা অতিরিক্ত শূন্য পদে নিয়োগ হয়েছে অর্থাৎ নিয়ম বহির্ভূতভাবেভাবে যারা প্যানেল বাতিলের পরেও নিয়োগ হয়েছে তাদেরই মাইনে ফেরত দিতে হবে।


দ্বিতীয় পর্বের সুনানিতে সুপ্রিম কোর্ট আপাতত ৮২৩৪ সনের নিয়োগ অবৈধ ঘোষণা করলো।

এক্ষেত্রে আইনজীবী বিকাশ রঞ্জন ভট্টাচার্য প্রশ্ন তোলেন পুরো নিয়োগ প্রক্রিয়ায় যেহেতু গলদ আছে সেক্ষেত্রে পুরো নিয়োগ প্রক্রিয়ায় ৮২৩৪ জন ছাড়া অন্য যারা নিয়োগ হয়েছে তারা স্বচ্ছ এটা কিভাবে প্রমাণিত হচ্ছে।


এ ব্যাপারে বিকাশ রঞ্জন ভট্টাচার্য বলেন তাহলে এসএসসি স্পষ্ট আলোপনামা দিক এই ৮২৩৪ জন বাদে অন্যান্যরা বৈধভাবে চাকরি পেয়েছেন।


এদিনের সওয়াল জবাবে এসএসসি প্রায় ৭ হাজার শিক্ষক নিয়োগ অবৈধ আদালতে জানান।তাদের হয়ে সওয়াল করবে না এসএসসি।


তবে তাদের বেতন ফেরত দেয়ার নির্দেশ নিয়ে আপত্তি প্রকাশ করেছে এসএসসি। এদিন রাজ্যের পক্ষ থেকে সম্পূর্ণ এসএসসির ঘারেই সম্পূর্ণ দায় ঠেলে দেয়া হয়।


যে ও এম আর এর স্ক্যান্ড কফির ভিত্তিতে এবং এসএসসির কাছে থাকা কিছু তথ্যের ভিত্তিতে দাবি করা হচ্ছে প্রায় ৭ হাজার প্রায় শিক্ষক অবৈধ।

প্রধান বিচারপতি প্রশ্ন তোলেন "ওএমআর স্ক্যান দায়িত্ত্ব তৃতীয় , পক্ষকে দেওয়া হলো কেনো "

এর জবাবে এসএসসি তরফ থেকে বলা হয় নাইসা কে দায়িত্ব দেয়া হয়েছিল 

নিয়োগ কারী সংস্থাকে আবার কেন দায়িত্ব দেয়া হলো, তাদের দায়িত্ব দিলেও অন্যরা কি করে ওএমআর শিট বাইরে নিয়ে গেল।

এদিন দ্বিতীয়ার্ধের প্রশ্ন সওয়াল জবাবে এসএসসি নিয়োগ দুর্নীতিতে ৮২৩৪ জন কে অবৈধ বলে ঘোষণা করলেও সুপ্রিম কোর্ট 


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ