Hot Posts

6/recent/ticker-posts

সামাজিক উদ্যোগ 'পিঙ্ক প্রমিস 'আইপিএলের দল রাজস্থান রয়ালস(Rajasthan Royals) মহতী উদ্দেশ্য নারীদের জন্য

 আইপিএল ২০২৪(IPL 2024)  ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ( Indian Premier League ) যেটি পৃথিবীর ইতিহাসে সর্বোচ্চ লীগ বলে বিবেচিত হয় এবার তারা নতুন সামাজিক উদ্যোগে সামিল হলো তাদেরই একটি দল রাজস্থান রয়্যালসের( Rajasthan Royals )  নতুন উদ্যোগ নিয়েছে।

ইতিপূর্বেই কলকাতা নাইট রাইডার্স( Kolkata knight Riders) সবুজায়নের জন্য উদ্যোগ নিয়েছিল । এবার রাজস্থান রয়্যালসের সেই পথেই অগ্রসর হলো । মূলত মহিলাদের জন্য বিশেষ উদ্যোগ নিল রাজস্থানের এই দল। শাহরুখ এবং জুহি চাওলার দল কেকেআর প্রত্যেক ছক্কার জন্য বৃক্ষরোপনের উদ্যোগ নিয়েছিল। মহিলাদের জন্য রাজস্থান দল এবার সেই ধরনেরই উদ্যোগ নিতে চলেছে আইপিএলে প্রত্যেক ছক্কায় ছয়টি বাড়িতে সৌর বিদ্যুৎ স্থাপনের ব্যাবস্থা নেওয়া হয়েছে।

আইপিএলে লিগ টেবিলের শীর্ষে রয়েছে কলকাতা নাইট রাইডার্স । তারপরেই আছে রাজস্থান রয়েলস  সঞ্জু স্যামসনদের (Sanju Samson) দল তারাই 'পিঙ্ক প্রমিস'( Pink Promise) উদ্যোগটি নিয়েছে। আরসিবির বিরুদ্ধে ম্যাচ কে দেশের মহিলাদের উন্নয়নে( Women developments) জন্য কাজে লাগাতে চায় রাজস্থান রয়্যালস, 

রয়্যাল রাজস্থান ফাউন্ডেশন তারা এই উদ্যোগকে এগিয়ে নিয়ে যাবে। রাজস্থান রয়্যালস  এর পূর্বে 'অওরত হ্যায় তো ভারত হ্যায়' - ২০১৯ সালে এই প্রকল্প শুরু করেছিলো।

                                        

Rajasthan Royals Women Development Programe

রাজস্থানের মহিলাদের সমান অধিকার , বিশুদ্ধ পানীয় জল , শিক্ষা স্বাস্থ্যের প্রতি নজর দিতে উদ্যোগ নেওয়া হয় এই পরিকল্পনায়। 

আরসিবি বনাম রাজস্থান( RCB VS RR) ম্যাচের প্রত্যেক টিকিটের টাকায় খরচ হবে সৌরবিদ্যুৎ ,মহিলাদের উন্নয়নের জন্য।বিশেষ জার্সির ব্যাবস্থা করছে তারা।যেটির থেকে পাওয়া অর্থ তুলে দেওয়া হবে মহিলাদের জন্য ।রাজস্থানের মান সিংহ স্টেডিয়ামে রাজস্থানি সংস্কৃতি ও শিল্প যেমন বালুকা শিল্প তুলে ধরা হবে।রাজস্থানি মহিলারা তাদের সাংস্কৃতিক নৃত্য ,আইপিএল ওই ম্যাচে  পরিবেশন করবেন


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ