Hot Posts

6/recent/ticker-posts

WB PSC Food SI : এস এস সি পরীক্ষার রায় দানের পর ডব্লুপিএসসির ফুড সাব-ইন্সপেক্টর পদে নিয়োগের পদে বড়ো নির্দেশ আদালতের

 এসএসসি পরীক্ষার রায় দানের পর এবার পিএসসি(WB PSC Food SI)  নিয়েও নির্দেশ দিল আদালত। সিআইডিকে এই আপাতত এই সমস্ত নিয়োগ প্রক্রিয়ায় যে সমস্ত গাফিলতি তার তদন্তভার দেয়া হলো। Cid এই পরীক্ষার যে সমস্ত দুর্নীত সেই বিষয়ে  তদন্ত করে রিপোর্ট দেবে ২২ মে । 

                                   

WB PSC Food SI exam calcutta high court

এই পরীক্ষার ফল প্রকাশ, নিয়োগ-সহ  বিভিন্ন ক্ষেত্রেই থাকছে স্থগিতাদেশ।  নির্দেশ দিয়েছেন বিচারপতি মান্থা। ১৬ মার্চ, ১৭ মার্চ রাজ্যজুড়ে ওয়েস্ট বেঙ্গল পাবলিক সার্ভিস কমিশন  ডব্লুপিএসসির ফুড সাব-ইন্সপেক্টর পদে নিয়োগের পরীক্ষা হয়।

ফুড সাব ইন্সপেক্টর এই পরীক্ষাতে রাজ্যের বিভিন্ন সেন্টারে প্রশ্নভাষের ভিডিও প্রকাশিত হয়েছে সেই বিষয় নিয়ে চাকরি প্রার্থীরা এফআইআরও করেছেন রাজ্যের বিভিন্ন থানায়। সেই এফ আই আর গুলি খতিয়ে দেখে রিপোর্ট দেয়া নির্দেশ দিলেন বিচারপতি রাজাশেখার মান্থা।

এই বিষয়ে রাজ্যের এডিজি সিআইডিকে সমস্ত বিষয়ে তদারকি করে বিষাদের রিপোর্ট দেয়ার জন্য নির্দেশ দেয়া হয়েছে।

রাজ্যের বিভিন্ন পরীক্ষা সেন্টারে ফুড সাব ইন্সপেক্টর এর প্রশ্নপত্র হোয়াটসঅ্যাপ  ফেসবুকে ভাইরাল হয়েছে বা বিভিন্নভাবে যে প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ উঠেছে। এই বিষয়ে  পরীক্ষা বাতিলের জন্য পরীক্ষার্থীরা আবেদন করেন আদালতে।

সেই মামলারী রায় দিতে গিয়ে দিন বিচারপতি রাজাশেখর মানথা আপাতত কেন্দ্রীয় সংস্থার হাতে তদন্তভার না দিয়ে রাজ্যের তদন্ত সংস্থা সিআইডির হাতেই দায়িত্ব দিল।


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ